বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স দিচ্ছে ভারত

195
নিউজ অব ঢাকা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দিচ্ছেন ভারত। অ্যাম্বুলেন্সগুলোর চারটি দেওয়া হবে সিলেটে বিভাগে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় এ উপহার প্রদান করা হবে বলে জানিয়েছেন। গতকাল মঙ্গলবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতের সময় ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইসামি এ কথা উল্লেখ করেছেন।

দুই দিনের সফরে ২৬ মার্চ ঢাকায় আসবেন নরেন্দ্র মোদি। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে তাঁর এ সফর আসা।



বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদ্‌যাপনের অনুষ্ঠানে অংশ নিতে প্রথম বিশ্বনেতা হিসেবে আজ সকালে ঢাকায় এসেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

অনুষ্ঠানে যোগ দিতে আরো আসবেন নেপাল, শ্রীলঙ্কা, ভুটানের রাষ্ট্র-সরকার প্রধানেরা পৃথক সময়সূচি অনুযায়ী ঢাকায় আসবেন এই সকল ব্যক্তি বল। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে দুই দিনের সফরে ১৯ মার্চ ঢাকায় আসবেন। নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি দুই দিনের সফরে আসবেন ২২ মার্চ ঢাকায়, সফরসূচি অনুযায়ী, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ২৪ ও ২৫ মার্চ ঢাকা সফর করার কথা জানিয়েছেন। তারপর সর্বশেষ নরেন্দ্র মোদি ২৬ মার্চ ঢাকায় আসবেন এবং ২৭ তারিখে আবার ভারত ফিরে যাবেন।